ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শ্রীপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩, থানায় অভিযোগ 

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ১৮:৩৭

শ্রীপুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩, থানায় অভিযোগ 
জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় লন্ডভন্ড ঘর। ছবি: প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৩ জন আহত হয়েছে। সোমবার (১৫ জুলাই) দুপুর ১২ টায় শ্রীপুর পৌরসভার বহেরারচালা এলাকার বিল্লাল মাঝির ভোগদখলীয় জমি ও বসত ঘর দখলে নিতে প্রতিপক্ষ আলমগীর গংদের বিরুদ্ধে হামলার অভিযোগ আনা হয়।

জরুরি সেবা ৯৯৯ খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে উভয় পক্ষ সরে যায়। এ ঘটনায় ভুক্তভোগী বিল্লাল মাঝি প্রতিপক্ষের ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলেন- একই এলাকার আলমগীর মাঝি (৩৮), শ্যামল (২৮), আরিফ (৩৫), তারিকুল (২৮), রুহুল মাঝি (৩৫), মাঈন উদ্দিন মাঝি (৪০), আব্দুল আজিজ (৩০) এবং বিল্লাল হোসেন (৩৫)।

থানায় দায়ের করা অভিযোগ ও ভুক্তভোগী বিল্লাল হোসেন জানান, প্রায় তিন যুগেরও বেশি সময় যাবত ২০ শতাংশ জমি ভোগদখল করে বসতবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছে। সম্প্রতি অভিযুক্তরা ওই জমি তাদের বলে দাবি করে আসছে। সোমবার দুপুরে অভিযুক্তরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বসতবাড়ীতে হামলা করে। এসময় বাধা দেয়ায় তার ছেলে হিরা মাঝি (২৫), ভাতিজি রুনা (২০) এবং সামিহা (১৫) আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত হিরা মাঝিকে গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রাখে। অনান্যদেরকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ সময় হামলাকারীরা বসতবাড়ী চারপাশের টিনের বেড়া ভাংচুর করে। তারা ঘরে প্রবেশ করে স্টিলের আলমিরা ভেঙ্গে নগদ ১ লাখ ৪০ হাজার টাকা লুটে নেয়।

অভিযুক্তরা আলমগীর মাঝি বলেন, আর এস রেকর্ড মূলে আমি জমির প্রকৃত মালিক আমি। চলতি সাল পর্যন্ত খাজনা পরিশোধ করেছি। দখলে থাকা ব্যাক্তি জোরপূর্বক আমার জমি ভোগ দখল করে আছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন জানান, জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। এ ঘটনায় একটি পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। উভয় পক্ষকে জমির কাগজপত্র নিয়ে স্থানীয়ভাবে মীমাংসা করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত